চিকেন ফ্রাই রেসিপি | ঘরে বসে নিজেই তৈরি করে ফেলুন চিকেন ফ্রাই

চিকেন পাই হচ্ছে সবচেয়ে রুচিকর একটি মুরগির তৈরি খাবার যেটা মানুষের হোটেলে গিয়ে সাধারণত খেয়ে থাকে। কিন্তু আজকে আমি আপনাদেরকে দেখাব যে আপনারা কিভাবে শুধুমাত্র বাসায় বসে চিকেন ফ্রাই বানাতে পারবেন। এবং এই চিকেন বানিয়ে খাইতে পারবে মজা করে সেটা খাওয়ার জন্য আপনাকে কোন ধরনের টাকা খরচ করতে হবে না শুধুমাত্র ঘরের ভিতরে কিছু উপকরণ ব্যবহার করে আপনি খাইতে পারবেন। এবং মুরগি কিনতে হবে আপনাকে এর জন্যই তো বসে টাকা নেব সেটা আপনি জানেন।

চিকেন ফ্রাই রেসিপি

চিকেন ফ্রাই রেসিপি তৈরি করার জন্য আপনাকে প্রথমেই সিদ্ধান্ত নিতে হবে আপনি কি ধরনের চিকেন ফ্রাই বানাতে চান আপনি যদি সাধারন গরিব ঘরের মানুষ হয়ে। থাকেন তাহলে আপনি কম দামের মধ্যে বানিয়ে থাকবেন। আর যদি বেশি থাকায় বানাতে চান তাহলে বেশি ধনী লোকেরা এটা বানায় ভালোভাবে তো এটা বানানোর জন্য প্রথমে আপনাকে টাকার ব্যবস্থা করতে হবে যদি টাকা ব্যবস্থা হয়ে যায়।

তাহলে আপনাকে যা করতে হবে বাজারে যাওয়ার চিন্তা-ভাবনা করতে হবে ভাজা যদি আশা পাশে থাকে তাহলে সেখান থেকে আপনি কি বাজার করে আনবেন। এবং বাজার করার জন্য আপনাকে প্রথমেই একটা মুরগি কিনতে হবে ভালোমানের যে মুরগিটা চারবার জন্য খাইতে পারে যদি পরিবারের সদস্য সংখ্যা বেশি হয়। তাহলে বেশি পরিমাণে বড় মুরগি কিনবেন এবং সবাই মিলে খাওয়ার চেষ্টা করবেন।

অবশিষ্ট একটি চিকেন মুভি কিনবেন কারণ অসুস্থ মুরগি খেলে আপনার সমস্যা হতে পারে তাই আপনি যখন পোল্ট্রি ফার্মে যাবেন। তখন আপনি যাচাই করে দেখবেন যে আপনার চিকেন ফ্রাই তৈরি করার জন্য যে মুরগিটা কিছুটা সুস্থ কিনা। এবং পরিপূর্ণ সুস্থ থাকলে সেটা যাচাই করার মাধ্যমে আপনি কিনে নিবেন এবং কিনে নেওয়ার পর সেখান থেকে আপনি মুরগিটা ভালোভাবে পরিষ্কার করে বাসায় নিয়ে আসবেন।

চিকেন ফ্রাই রেসিপি উপকরণ

তো মুরগী যখন কেনা শেষ হয়ে যাবে তখন আপনাকে আরো অনেক কিছু কিনতে হবে চিকেন ফ্রাই বানানোর জন্য তার মধ্যে কয়েকটি তালিকা আমি আপনাদেরকে বলতেছি।

মসলা কিনতে হবে পাশাপাশি কিনতে হবে তেল এবং আদা। একটা চিকেন ফ্রাই তৈরি করার জন্য আপনাকে প্রচুর পরিমাণে তেল ব্যবহার করতে হবে। কারণ তেল দিয়ে আপনাকে মার্কেটে বাঁচতে হবে তাই পর্যাপ্ত পরিমাণে তেল রাখবেন সেটেল হতে পারে সয়াবিন তেল। অথবা সরিষার তেল আমি আপনাদেরকে পরামর্শ দিব সরিষার তেল ব্যবহার করা কারণ সরিষার তেল প্রাকৃতিক ভাবে তৈরি হয় এবং এটা জোর দিয়ে।

যদি আপনি চিকেন ফ্রাই তৈরি করেন তাহলে এটার স্বাদ হবে অত্যন্ত আলাদা এবং খেতে হবে শুধু অনেক পরিবার আছে যারা চিকেন খাওয়ার সামর্থ্য রাখে না কিন্তু তারা চাইলে ঘরে শুধুমাত্র একটা মুরগি নিয়ে কিন্তু এটা ব্যবহার করতে পারে।

আরো পড়তে পারেন

চুল পড়া বন্ধ করার ১০টি প্ৰকৃতিক উপায়

মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম

মুখের কালো দাগ দূর করার ১০ টি সহজ ও প্রাকৃতিক উপায়

মচমচে চিকেন ফ্রাই রেসিপি

চিকেন ফ্রাই তৈরি করার সময় আপনাকে অবশ্যই মুরগি কে বেশি পরিমাণ সময় বাঁচতে হবে কেননা। যদি আপনি মুরগিটা ভালবাসতে না পারেন তাহলে সেটা কিন্তু কাঁচা রয়ে যাবে এবং ভিতরে খারাপ লাগবে তাই আপনি যতক্ষন পরিমাণ রান্না করবেন সেটাকে অবশ্যই তেল দিয়ে ভালো হবে। অনেকক্ষণ রান্না করে নিবেন কেন যখন আপনার রান্না খারাপ হবে তখন কিন্তু এটা কোন অবাক হওয়া যাবে না আর খাইলে পেটের সমস্যা হতে পারে সেদিকে খেয়াল রাখবেন।

বাজারে বিভিন্ন ধরনের চিকেন ফ্রাই পাওয়া যাই আমি যখন বাসায় রান্না বানাবেন তখন আপনাকে চেষ্টা করতে হবে। যেই রান্নাটা সবচেয়ে ভালো হয় অর্থাৎ চিকেন ফ্রাই ধরন আছে তার মধ্যে সবচেয়ে ভালো মানের যেটা হয় সেটা আপনি পছন্দ করে নিবেন।

এবং রান্না শুরু করার আগে অবশ্যই সাবধানতা অবলম্বন করবেন এবং গ্যাসের চুলায় রান্না করবেন যেন চিকেন ফ্রাই তৈরি করতে আপনাকে কোন ধরনের কষ্ট করতে না হয়।

প্রথম মুরগিটা ভালোভাবে ধুয়ে নিবেন কারণ পরিষ্কার-পরিচ্ছন্নতা আমাদের সব সময় কাজে লাগবে। সাথে হালকা দই দিতে হবে কারণ দই দিয়ে আমাদের এই মুরগিটাকে মাখাতে হবে যখন আমরা মুরগিটা দই দিয়ে মাখাব তখন সাথে একটু আমরা ভিনেগার ইউজ করব।

চিকেন ফ্রাই এর স্বাদ বাড়ানোর জন্য আপনি চাইলে কাজুবাদাম ব্যবহার করতে পারেন অথবা পেস্তাবাদাম যে ধরনের বাদাম আমাদের শরীরের জন্য ভালো। এবং আমরা খাইতে সাত উপভোগ করি এই ধরনের বাদাম আমরা চিকেন ফাই এর ক্ষেত্রে ব্যবহার করে থাকি

চিকেন ললিপপ

একটি আদর্শ খাদ্য তালিকায় যখন আপনি চিকেন ফ্রাই খাবেন তখন আপনাকে মুখে রুচি বাড়ানোর জন্য টমেটোর সস ব্যবহার করতে হতে পারে কারণ অনেকে আছে এটা অল্প পরিমাণ খেয়ে আর খাইতে পারে না তাদের জন্য একটি বিভিন্ন ধরনের সহজ বা সবজি ব্যবহার করা যেতে পারে।

এছাড়া বাজারে বিভিন্ন ধরনের মসলা পাওয়া যায় সেগুলো মুখে রুচি বর্ধক এর সহায়তা করে আপনি যখন চিকেন ফ্রাই খাবেন তখন দেখবেন। যে হোটেলে আপনাকে টমেটো সস এর পাশাপাশি বিভিন্ন মসলা দিয়ে থাকে আপনি এটা দিয়ে খুব মজা করে খেতে পারবেন।

আর যদি খেতে না পারে সেটা আপনার ব্যর্থতা তাই দেখে নিবেন যে চিকেন খাওয়ার আগে সেটা আপনার রুচির সাথে চাই কিনা অনেকেই আছে যারা খাইতে পারেনা তাদের খাইতে খারাপ লাগে তাই আপনি এটা বিবেচনা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *